SLIDER

Navigation-Menus (Do Not Edit Here!)

সেক্স সম্পর্কে প্রচলিত কিছু ভুল তথ্য


যৌনতা নিয়ে অনেকেরই মধ্যেই রয়েছে বেশকিছু ভুল ধারণা। প্রচলিত সেই ভুল ধারণাগুলো পাঠকদের মধ্য থেকে ভাঙ্গার জন্য তুলে ধরা হলো কিছু সঠিক তথ্য। চলুন দেখে নেওয়া যাক প্রচলিত কিছু ভুল ধারণা। অনেকেই মনে করেন জুতার আকার এবং পুরুষাঙ্গের আকারের মধ্যে সম্পর্ক বিদ্যমান।
আসলে পুরুষাঙ্গের আকার এবং জুতার আকারের মধ্যে কোনো সম্পর্ক নেই।
অনেকেই মনে করেন পুরুষাঙ্গের আকারের উপর নির্ভর করে যৌনতৃপ্তি। কিন্তু সত্য বিষয়টি হচ্ছে পুরুষাঙ্গের আকার এবং যৌন তৃপ্তির মধ্যে কোনো সম্পর্ক নেই। পুরুষাঙ্গের আকার বড় হলেই যে যৌনতৃপ্তি বেশি আসবে সেটা ঠিক নয়। নারীর শরীরের জি-স্পট নামের স্থানটি দেহের বর্হি:ভাগ থেকে মাত্র দুই ইঞ্চি ভিতরে অবস্থিত। সুতরাং নারীর যৌনতৃপ্তির জন্য দুই ইঞ্চি মাপের পুরুষাঙ্গই যথেষ্ট।  অনেকেই মনে করেন বীর্যের স্বাধ নির্ভর করে খাবারের উপর কিন্তু এটিও একটি প্রচলিত ভুল ধারণা। প্রকৃত বিষয় হচ্ছে খাবারের অভ্যাস এবং বীর্যের স্বাধের মধ্যে কোনো সম্পর্ক নেই।
প্রথমবার যৌন মিলনের সময় নারীর বেশি ব্যাথা অনুভূত হয় এমন ধারণা অনেকের। কিন্তু প্রকৃত বিষয় হচ্ছে, অন্যান্য সময়ের মতোই ব্যাথা অনুভূত হতে পারে প্রথমবার যৌন মিলনের সময়। তবে সঙ্গীর অভিজ্ঞতা এবং সঙ্গীনির উত্তেজিত না হওয়ার কারণে প্রথমবার কিছুটা ব্যাথা অনুভূত হতে পারে। অনেকের মধ্যেই একটি ভুল ধারণা প্রচলিত আছে যে, নারী গর্ভবতী থাকা অবস্থায় আবার গর্ভবতী হওয়া সম্ভব নয়। কিন্তু সত্য বিষয়টি হচ্ছে এটা সম্ভব এবং একে বলা হয় সুপারফিটেশন। যদিও এ ঘটনা খুব কম সংখ্যকবার দেখা গেছে।
অনেকেই জানেন প্রতি সাত সেকেন্ডে পুরুষ একবার যৌনতার কথা ভাবেন। এ তথ্যটি সম্পুর্ণই ভুল। ২০১১ সালে অহিও স্টেট ইউনিভার্সিটির এক গবেষণায় দেখা গেছে পুরুষ প্রতিদিন গড়ে ১৯ বার যৌনতার কথা চিন্তা করে যেখানে সে খাবারের কথা চিন্তা করে ১৮ বার এবং ঘুমের কথা ১১ বার।  অনেকেই মনে করেন, জন্ম নিয়ন্ত্রনের কারণে ওজন
বৃদ্ধি পায়। ৪৪টি গবেষণা করেও জন্ম নিয়ন্ত্রন এবং ওজন বৃদ্ধির মধ্যে কোনো সম্পর্ক খুঁজে পাওয়া যায়নি।

অনেকের মধ্যেই প্রচলিত আছে যে, শুধুমাত্র পুরুষেরই স্বপ্নদোষ হয় কিন্তু অনেক গবেষণায়ই দেখা গেছে নারীদেরও স্বপ্নদোষ হয় এবং এর পরিমাণ শতাংশ হিসেবে ৪০। অনেকের মধ্যে প্রচলিত আছে যৌন মিলনে অতিরিক্ত ক্যালরি ক্ষয় হয়। কিন্তু আসল তথ্য হচ্ছে সাধারণত একবার যৌন মিলনে ক্ষয় হয় ২১ ক্যালরি। যে পরিমাণ ক্যালরির ক্ষয় আপনার টিভি দেখার সময় হয়।  অনেকের ধারণা নারীরা পর্ণ দেখেন না কিন্তু গবেষণায় দেখা গেছে ৮৫ শতাংশ নারীই পর্ণ দেখেন।  অনেকের ধারণা, একসাথে দুটি কনডম পরলে গর্ভধারণের সম্ভাবনা কমে যায় কিন্তু এতে গর্ভধারণের সম্ভাবনা আরো বেড়ে যেতে পারে। কারণ, দুটি কনডম পরলে ঘর্ষণের কারণে দুটিই ফেটে যেতে পারে।

Pages