SLIDER

Navigation-Menus (Do Not Edit Here!)

দাম্পত্যজীবনে যৌনসুখ উপভোগ করার কোনো উপায় কি আছে?

দাম্পত্য জীবনটি তখনই অনেক বেশি মধুর হয়ে ওঠে যখন যৌন জীবন সুখের হয়ে থাকে। আপনি যা বললেন যে আপনাদের বিয়ের বেশিদিন হয়নি তারপরও মনে হচ্ছে যে যৌনজীবনের সুখটি ঠিক ভালোভাবে উপভোগ করতে পারছেন না।

আসলে দাম্পত্য সুখ নির্ভর করে আপনারা বিষয়টিকে কতটুকু উপভোগ করছেন তার উপরে। নতুন নতুন অবশ্য অনেক কিছুই একটু ওলটপালট হয়ে থাকে। তবে এ বিষয়ে চিন্তার কোনো কারণ নেই। কিছুটা কৌশল অবলম্বন করলেই আপনি আপনার নব দাম্পত্যজীবন উপভোগ করতে পারবেন। জেনে নিন যৌরজীবনকে আরও অনেক বেশি মধুর আর সুখের করতে যা যা করবেন।

রুটিন বদলে ফেলুন :

স্বামী-স্ত্রীরা সাধারণত রাতে একান্তে অন্তরঙ্গ হন। কিন্তু যৌনতা যখন ইচ্ছা তখনই উপভোগ করা যায়। রাতে অভ্যস্ততা যদি বিতৃষ্ণা এনে দেয়, তবে সময় বদলে দেখুন। এতে ভিন্ন স্বাদ ও ইচ্ছা জেগে উঠবে।

উত্তেজক পোশাক :

স্বামীদের মনে ইচ্ছা না জাগলে স্ত্রীদের কিছু উপায় গ্রহণ করতে হয়। স্ত্রীরা উত্তেজক পোশাক পড়ে পরিবেশটাকে আবেদনময়ী করে তুলতে পারেন।

যথেষ্ট বিরতি দিন :

যৌনতা যখন আর স্বতঃস্ফূর্ত থাকবে না, তখন এতে বিরতি দেওয়াই বুদ্ধিমানের কাজ। অন্য অনেক উপভোগ্য বিষয় রয়েছে। সংসারের নানা কাজ, ঘুরতে যাওয়া বা সন্তানের সঙ্গে সময় উপভোগ করা ইত্যাদি। একটি বিরতির পর আবার জৈবিক চাহিদা দেখা দেবে।

অতীতে হারিয়ে যান :

পুরনো জীবনে ফিরে যেতে পারেন। যখন দুজন দুজনের চোখের আড়াল হওয়াটাই বহু কঠিন কাজ ছিলো। স্মৃতি আপনার মনে রোমান্স ফিরিয়ে দেবে। সেই পুরনো মানসিক অবস্থা ফিরে পাবেন।

আলোচনা করুন :

অনিচ্ছা নিয়ে দুজনই খোলামেলা আলোচনা করতে পারেন। একের কাছে অপরের সমাধান থাকতে পারে। কোন বিষয়টি ভালো লাগে না বা কোনটি ভালো লাগে তা জেনে নিন।

রহস্য ধরে রাখুন :

কিছু রহস্য দুজনের প্রেমকে উস্কে দিতে পারে। বহু দিন একই ছাদের নিচে বাস করছেন, কিন্তু কিছু রহস্য থেকে যাওয়াটা বেশ উপভোগ্য হয়ে ওঠে।

আবেদনকে প্রশ্রয় দিন :

শয়নকক্ষকে আবেদনময়ী করে তুলতে বেশি এতে সিল্কের পর্দা বা এমন রং দিন যা মনকে পুলকিত করে। একসঙ্গে খুনসুটি করতে করতে রান্না করতে পারেন। একসঙ্গে মোমবাতির আলোয় রোমান্টিক ডিনার করুন। সুগন্ধি ছড়িয়ে দিন চারদিকে। পরিবেশটাকে প্রেমপূর্ণ করে তুলুন।

Pages