SLIDER

Navigation-Menus (Do Not Edit Here!)

যৌন সঙ্গম ছেড়ে দিলে প্রায় ১৫০ বছর আয়ু লাভ সম্ভব!

অমরত্বের কামনা প্রতিটি জীবেরই। পৌরাণিক কাহিনীর দেব দেবীরা এই অমরত্বের জন্য কত কিছুই না করেছেন! পৃথিবী নামক গ্রহের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন। দিয়েছেন অমরত্বের জন্য প্রাণ বলিদান।

এ তো গেল দেব দেবীদের কথা। কিন্তু এই একুশ শতকের মানুষের জন্য ১৫০ বছর বাঁচা তো অমরত্বের মতোই। আর এজন্য তেমন কঠিন কিছুই করতে হবে না। সদ্য প্রকাশিত এক গ্রন্থে বলা হয়েছে, যৌন সঙ্গম ছেড়ে দিলে প্রায় ১৫০ বছর আয়ু লাভ সম্ভব!
আলেক্স ঝাভোরনকভ যুক্তরাজ্যের থিঙ্ক ট্যাংক বায়োজেরন্টোলজি রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক আলেক্স ঝাভোরনকভ তার নতুন প্রকাশিত গ্রন্থ ‘এইজলেস জেনারেশন’ এ বলেন, মানুষের পক্ষে ১৫০ বছর বাঁচা সম্ভব যদি যৌন সঙ্গম ছাড়া যায়। এই গবেষক এবং লেখক তার গ্রন্থে আরো বলেন যে তিনি কালেভদ্রে যৌন সঙ্গন করেন এবং এটা প্রাত্যহিক কাজের মধ্যে সম্পৃক্ত করেননি।

এই তরুণ গবেষক ও লেখক ওই গ্রন্থে আরও লেখেন, বিবাহের মাধ্যমে মানুষ যৌন সঙ্গমকে অভ্যাসে পরিণত করে। এর ফলে প্রতিবার যৌন সঙ্গমের সঙ্গে সঙ্গে মানুষ তার কাঙ্ক্ষিত জীবনকাল থেকে একধাপ করে পিছিয়ে পড়ে। এভাবে যৌন সঙ্গমের হার যত বৃদ্ধি পাবে জীবনকাল তত খাটো হতে থাকবে।

Pages