SLIDER

Navigation-Menus (Do Not Edit Here!)

ভালোবাসার মানুষটি দূরে থাকলে যে কাজগুলো করবেন

আপনার ভালোবাসার মানুষটি যদি আপনার কাছ থেকে অনেক দূরে থাকে, সেক্ষেত্রে সম্পর্ক চালিয়ে যাওয়াটা খুব কষ্টকর হয় দু’জনের জন্যই। কারণ চাইলেও একসাথে সময় কাটানো যায়না, দেখতে ইচ্ছে করলে দেখা করা যায়না।
এসব কারণে সম্পর্ক নষ্ট হয়ে যায়, কারণ দুজনের মাঝে থাকে অনেক বেশি দূরত্ব। কিন্তু মন থেকে ভালবেসে থাকলে
কাছের মানুষটি যত দূরেই থাকুক না কেন, কিছু বিষয় থাকে যা মেনে চললে সম্পর্ক টিকিয়ে রাখা খুব সহজ। জেনে নিন বিষয়গুলো।
ধৈর্য ধরুন
এই ব্যাপারটা সত্যি খুব কষ্টের যে মানুষটি আপনার কাছে নেই। খুব মন চাইল তাকে সামনা সামনি ভালোবাসি কথাটি বলতে কিন্তু পারছেন না, মন চাইল তার হাত ধরে বৃষ্টিতে ভিজতেও পারছেন না এই রকম সময় গুলোতে একমাত্র উপায় ধৈর্য ধারন করা। কারণ আপনার যেমন কষ্ট হচ্ছে তেমনি দূরে আপনার সঙ্গীরও অনেক কষ্ট হচ্ছে।
দুজনেই এই সম্পর্কের ব্যাপারে নিশ্চিত হন
প্রথমেই আপানাদের এই সম্পর্কের ব্যাপারে নিশ্চিত হওয়া জরুরী, কারণ যদি সম্পর্কটা হয়ে থাকে মজা করার জন্য, নিজেদের মধ্যে কোন পরবর্তী প্ল্যান থেকে না থাকে, তখন কষ্ট করে এই সম্পর্ক না রাখাই ভালো। কিন্তু আপনাদের মধ্যে যদি ভালোবাসা থাকে এবং ইচ্ছা আছে এই সম্পর্কটাকে স্থায়ী করার, সেক্ষেত্রে অবশ্যই এই ব্যাপারে দুজন নিশ্চিত হয়ে নিন।
দুজন দুজনের প্রশংসা করুন
পরস্পরের প্রশংসা করুন, এটা খুব জরুরী। যেহেতু আপনারা দুজন দুই প্রান্তে থাকেন, তাই যে যাই কাজ করুন না কেন সেই কাজের প্রশংসা করুন। যেমন আপনার সঙ্গী নিজে রান্না করেছেন, কিংবা নিজের কোন কাজ নিজে করেছেন, এই ব্যাপারগুলোতে উৎসাহ দিন ও প্রশংসা করুন সম্পর্ক ভালো থাকবে।
বিশ্বাস রাখুন ও সৎ থাকুন
সম্পর্কে বিশ্বাসী ও সৎ থাকাটা খুব জরুরি। কারণ আপনারা দুজনই খুব দূরে আছেন দুজন থেকে। তাই যখন যাই করবেন না কেন, আগে থেকে জানিয়ে রাখুন। দুজনের ব্যাপারে দুজন বিশ্বাসী থাকুন। সন্দেহ করবেন না।
ঈর্ষা করা থেকে বিরত থাকুন
এই ঈর্ষা করার ব্যাপারটা সবার মধ্যেই চলে আসে। আর সঙ্গী যখন অনেক দূরে, সেক্ষেত্রে এই রকম সমস্যা হওয়াটাই স্বাভাবিক। ধরুন, আপনি আপনার বন্ধুদের সাথে ঘুরতে যাচ্ছেন বা সবাই মিলে খুব মজা করছেন। তখন আপনার সঙ্গীর খারাপ লাগতেই পারে। কারণ সে আপনার সাথে নেই, সে আরও ভাবতে পারে আপনি তাকে ভুলে গেছেন , তাকে আপনি মিস করছেন না। তাই তাকে বলুন আপনি তাকে ভালবাসেন , তাকে আপনি মিস করছেন।
ভিন্নভাবে যোগাযোগ করুন
প্রবাস থেকে বারবার ফোনে কথা বলাটা অনেক ব্যয় বহুল, তাই এখন সবার জন্যই আছে বিভিন্ন ধরণের যোগাযোগ মাধ্যম। ফেসবুক, ভাইবার, এম এস এন, মাইস্পেস ইত্যাদি। এই সবের মাধ্যমে কথা বলুন, কখন কী করছেন কই আছেন সাথে সাথে জানাতে পারবেন। ছবিও তুলে দিতে পারবেন।
মজার কিছু করুন
মজার কিছু বলতে তাকে আপনি সারপ্রাইজ দিতে পারেন। না বলে উপহার পাঠাতে পারেন, চিঠি লিখতে পারেন। মাঝে মাঝে অনলাইনে ভিডিও চ্যাট করার সময় দুজনই সেজে গুজে বসে কথা বলতে পারেন।
একসাথে কিছু করুন
হয়তো ভাবছেন মানুষটি আছে দূরে, একসাথে কী করা সম্ভব? দুজনে একটা সময় ঠিক করে নিন একসাথে কথা বলার। মাঝে এক সাথে খেতেও পারেন। সে অন্য প্রান্তে আর আপনি এই প্রান্তে, একই সময়ে একই গান অথবা মুভি দেখতে পারেন।

Pages