SLIDER

Navigation-Menus (Do Not Edit Here!)

সম্পর্ক ভাঙে পর্ণ আসক্তিতে

ভারত সরকার সম্প্রতি দেশটিতে পর্ন সাইট বন্ধ করে দেয়ার চেষ্টা করেছিল। কিন্তু ব্যর্থ হয়েছে। ভারতসহ সারাবিশ্বে প্রতিদিন লাখ লাখ পর্ন সাইট ভিজিট করে থাকেন। কিন্তু পর্ণ সাইট ভিজিটে সাবধান!
কারণ বিশেষজ্ঞরা বলছেন, পর্ণ সাইটে যারা প্রবেশ করেন তাদের ক্ষেত্রে সম্পর্ক ভাঙার সমূহ সম্ভাবনা থাকে। কারণ এসব সাইট নারী-পুরুষ উভয়ের মধ্যে অবাস্তব যৌন আকাঙ্ক্ষা এবং বহুগামিতার স্বভাব গড়ে দেয়।


 এক পরিসংখ্যানে দেখা যায়, গত বছর পর্ন সাইটে প্রবেশকারীর ২৬ শতাংশ ছিলেন নারী। হিসাবটির জন্য প্রায় ৪ কোটি মানুষ বেছে নেয়া হয়েছিল। এ বিষয়ে ড. মানিশ জৈন নামে এক বিশেষজ্ঞ বলেন, ‘অতিমাত্রায় পর্ণ মুভি দেখলে এতে আসক্তি জন্মে। তখন মুভির মতোই নিজের যৌনজীবন কল্পনা করতে পছন্দ করেন অনেকে। এতে যে চাহিদা জন্মে তা পূরণ অনেকের ক্ষেত্রেই সম্ভব নয়। এতে করে সম্পর্ক নষ্ট হয়। ভাঙন ধরে।’
ড. সামির মালহোত্রা নামে আরেকজন বলেন, ‘পর্ণে অভ্যস্ত হলে বাস্তব জীবনে যৌন আকাঙ্ক্ষা অনুভব করতে অনেক বেশি দৃশ্যমান আবেদনের প্রয়োজন হয়। এতে আগ্রহ কমে আসে। যৌনকর্মে মানুষ তখন অনেক যান্ত্রিক হয়ে পড়ে এবং স্ট্রেস ভর করে। রোমান্টিক সম্পর্ক বলতে কিছুই থাকে না। তখন সম্পর্ককে মেকি মনে হয়।

Pages