SLIDER

Navigation-Menus (Do Not Edit Here!)

নারীরা জীবনে কত বার প্রেমে পড়তে পারে?

ভালোবাসা পেতে নাকি মানুষের মন কেমন কেমন করে। আর যান্ত্রিক এই পৃখিবীতে বিপরীত লিঙ্গের সান্নিধ্য মানুষকে একটু হলেও আরাম দেয়। তবে একজন মানুষ জীবনে কতবার ভালোবাসা মানে প্রকৃত ভালোবাসা পায় তা নিয়ে বিতর্ক আছে। তা আবার নারী পুরুষ ভেদেও ভিন্ন হয়।

সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, ব্রিটেনের প্রায় অর্ধেক নারী তাদের জীবনে স্রেফ একবারই নাকি সত্যিকারের ভালোবাসা পেয়েছেন। গবেষণায় অংশ নেওয়া অর্ধেকের বেশি পুরুষ জানিয়েছেন, তারা তাদের জীবনে ৫ জন সঙ্গীর ভালোবাসা পেয়েছেন।নিউ ইয়র্কের হেজেন ড্যাজ আইসক্রীম প্রস্তুতকারক কোম্পানি ২ হাজার মানুষের ওপর একটি জরিপ চালায়। অার এতেই এই তথ্য বেরিয়ে আসে।
গবেষণায় দেখা যায়, ৪৭ শতাংশ নারী এবং ৩৯ শতাংশ পুরুষ তাদের জীবনে মাত্র একবার সত্যিকারের প্রেমের সন্ধান পেয়েছেন। পুরুষদের ৫১ শতাংশ ২ থেকে ৫ জন আলাদা আলাদা ব্যক্তির প্রেমে পড়েছেন। নারীদের ক্ষেত্রে এই হার ৪৫ শতাংশ ।
গবেষণায আরো উঠে এসেছে যে, নারী-পুরুষ উভয়েরই তিন-চতুর্থাংশ সত্যিকারের ভালোবাসায় বিশ্বাস করেন। আর মাত্র ৫ শতাংশ ব্যক্তি মনে করেন, প্রেম বলে আসলে কিছু নেই। জরিপে অংশগ্রহণকারীদের ৩ জনের ১ জন মনে করেন প্রেমিক-প্রেমিকার একে অন্যের পরিবারের সাথে নিজেদের পরিচয় করিয়ে দেওয়াটা সত্যিকারের প্রেম।
এদিকে জরিপে অংশ নেওয়া মাত্র ৩ শতাংশ ব্যক্তি মনে করেন, যৌন সম্পর্কে আবদ্ধ হলেই কেবল প্রেম পূর্ণতা পায়।
মনোরোগ বিশারদ লুসি বেরাসফোর্ড এ বিষয়ে বলেন, এটা দেখতে ভালো লাগে যে সত্যিকারের ভালোবাসা এখনো আছে এবং এটা শুধু শারীরিক আকর্ষণের ওপর নির্ভর করে না। তবে এটা খুবই লজ্জাকর যে আমাদের জীবনের ব্যস্ততা আমাদের ভালোবাসার জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে।

Pages